ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে তৈরি Acer Aspire Vero ল্যাপটপ লঞ্চ হয়েছে

ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে তৈরি Acer Aspire Vero ল্যাপটপ লঞ্চ হয়েছে


acer-aspire-vero-launched-in-BD-price-rs-79999-intel-core-i5-sale-specifications


এসার অ্যাসপায়ার ভেরো ল্যাপটপটি পিসিআর প্লাস্টিক চ্যাসিসের সাথে এসেছে, যার ফলে পরিবেশে কার্বন নির্গমন ২১ শতাংশ পর্যন্ত কমবে বলে কোম্পানির দাবি

বাজারে পা রাখলো Acer Aspire Vero ল্যাপটপ। পরিবেশকে দূষণের হাত থেকে বাঁচাতে কার্বন নির্গমন রোধ করার জন্য ল্যাপটপটির চ্যাসিস তৈরি হয়েছে পোস্ট কনজিউমার রিসাইকেল প্লাস্টিক দিয়ে। স্ক্রিনের বেজেল এবং কিবোর্ড তৈরিতেও এটি ব্যবহৃত হয়েছে। নয়া এই ল্যাপটপটি ১১ তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর দ্বারা পরিচালিত। এছাড়া এতে পাওয়া যাবে ৮ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি এসএসডি। Acer Aspire Vero ল্যাপটপে দেওয়া হয়েছে ১৫.৬ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে এবং একটি ব্যাকলিট কিবোর্ড ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সংস্থার দাবি, Acer Aspire Vero ১০ ঘন্টা ব্যাটারি লাইফ অফার করবে।

আসুন, ল্যাপটপটির দাম, ফিচার এবং স্পেসিফিকেশনগুলি জেনে নিই…

Acer Aspire Vero ল্যাপটপের দাম ও লভ্যতা

ইন্টেল কোর আই ফাইভ প্রসেসর দ্বারা পরিচালিত এবং ৮ জিবি র‌্যাম ও ৫১২ জিবি এসএসডি স্টোরেজের সাথে আসা নয়া এসার অ্যাসপায়ার দাম রাখা হয়েছে ৭৯,৯৯৯ টাকা। ল্যাপটপটির সাথে কাস্টমাররা পাবেন এক বছরের অ্যাক্সিডেন্টাল ড্যামেজ প্রটেকশন এবং দু’বছরের এক্সটেন্ডেড ওয়ারেন্টি মাত্র ৮৯৯ টাকার বিনিময়।

ল্যাপটপটি এসার অনলাইন স্টোর, এসার এক্সক্লুসিভ স্টোর এবং অন্যান্য অথরাইজড রিটেল স্টোরে উপলব্ধ। কেবলমাত্র গ্রে কালারে এসেছে ল্যাপটপটি। এছাড়া কাস্টমাররা বিজয় সেলস আউটলেট থেকেও এসারের এই ল্যাপটপটি কিনতে পারবেন ।

Acer Aspire Vero ফিচার ও স্পেসিফিকেশন

এসার অ্যাসপায়ার ভেরো মডেলে পাওয়া যাবে ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি (১,৯২০ x ১,০৮০ পিক্সেল) আইপিএস এলইডি ব্যাকলিট এলসিডি ডিসপ্লে। পারফরম্যান্সের কথা বললে, এই ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ইন্টেল আইরিশ এক্সই গ্রাফিক্স সহ ৪.০৫ গিগাহার্টজ কোয়াড কোর ইন্টেল কোর আই৫-১১৫৫জি৭ প্রসেসর। সাথে আছে ৮ জিবি ডিডিআর৪ র‌্যাম এবং ৫১২ জিবি এনভিএমই এসএসডি স্টোরেজ। সংস্থার দাবি, ল্যাপটপটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম সাপোর্ট করবে ।

কোম্পানির মতে, এসার অ্যাসপায়ার ভেরো ল্যাপটপটি পিসিআর প্লাস্টিক চ্যাসিসের সাথে এসেছে, যার ফলে পরিবেশে কার্বন নির্গমন ২১ শতাংশ পর্যন্ত কমবে। শুধুমাত্র চ্যাসিস নয়, এই পিসিআর প্লাস্টিক ব্যবহৃত হয়েছে ল্যাপটপের স্ক্রিন এবং ৫০% কী ক্যাপসেও। ল্যাপটপটির অন্যান্য ফিচারের মধ্যে উল্লেখযোগ্য হলো প্রাইভেসি সুইচ সহ হার্ডওয়ার বেসড একটি এইচডি ওয়েব ক্যাম। এছাড়া ল্যাপটপটিতে রয়েছে একটি উইন্ডোজ হেলো কম্প্যাটিবল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও একটি ব্যাকলিট কিবোর্ড।

Acer Aspire Vero ল্যাপটপের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে একটি এইচডিএমআই পোর্ট, একটি ইউএসবি ৩.১পোর্ট, একটি ইউএসবি ৩.২ পোর্ট, একটি ইউএসবি টাইপ সি পোর্ট এবং একটি ইউএসবি ২.০পোর্ট। এছাড়া এটি ব্লুটুথ ভি৫.১ এবং ওয়াইফাই ৬ সাপোর্ট করে। ১০ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপের জন্য Acer Aspire Vero ল্যাপটপে পাওয়া যাবে ৩ সেল ৪৮ ওয়াট আওয়ার ব্যাটারি। উল্লেখ্য, এসি এডাপ্টারের মাধ্যমে ল্যাপটপটি ৬৫ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। Acer Aspire Vero মডেলের পরিমাপ ১৭৯ x৩৬৩x২৩৮ এবং ওজন ১.৮ কেজি।

Leave a Reply

x