iPhone 14 Pro, iPhone 14 Pro Max এল ডিজাইন স্কিম্যাটিক্স সহ ভিন্ন সাইজে বাজারে আসছে

 iPhone 14 Pro, iPhone 14 Pro Max এল ডিজাইন স্কিম্যাটিক্স সহ ভিন্ন সাইজে বাজারে আসছে 


iPhone 14 Pro, iPhone 14 Pro Max এল ডিজাইন স্কিম্যাটিক্স সহ ভিন্ন সাইজে বাজারে আসছে


নেক্সট জেনারেশন আইফোন সিরিজের আত্মপ্রকাশে এখনো দুই কোয়ার্টারের ব্যবধান। আর এরই মাঝে আসন্ন Apple iPhone 14 সিরিজ সংক্রান্ত নানাবিধ তথ্য ইন্টারনেটে ফাঁস হয়ে যাচ্ছে ক্রমাগত। যেমন, চলতি সপ্তাহের প্রথমার্ধে টিপস্টার শ্যাডো কর্তৃক ১৪তম প্রজন্ম অন্তর্গত – iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max মডেলের একটি CAD রেন্ডার প্রকাশ্যে এসেছিল। যেখানে, ডিসপ্লে ফিচার থেকে শুরু করে চিপসেট ও ক্যামেরা সেটআপ সম্পর্কে ধারণা দেওয়া হয়েছিল। আর এখন একটি লেটেস্ট লিকে, উল্লেখিত মডেল-দ্বয়ের ডিজাইন স্কিম্যাটিক্স বা পরিকল্পনার রেন্ডার ফাঁস হল। যার সৌজন্যে জানা গেছে, আমেরিকা ভিত্তিক টেক জায়ান্টটির বিদ্যমান মডেলগুলির তুলনায় আসন্ন সিরিজটির বাহ্যিক ‘লুক’ এবং পরিমাপ সামান্য ভিন্ন হবে।

Apple iPhone 14 Pro, iPhone 14 Pro Max এর ডিজাইন স্কিম্যাটিক্স

জনপ্রিয় টিপস্টার ম্যাক্স ওয়েইনবাচ (Max Weinbach), অ্যাপল আইফোন ১৪ প্রো মডেলের একটি ডিজাইন স্কিম্যাটিক সম্প্রতি শেয়ার করেছেন অনলাইনে। যার দরুন আসন্ন ফোনটির বাহ্যিক ডিজাইনের ‘সুপার-ডিটেলড’ লুক এখন আমাদের সামনে এসে গেছে। রেন্ডার অনুসারে, এই প্রো মডেলের পরিমাপ হবে ১৪৭.৪৬x৭১.৪৫x৭.৮৫ মিমি। অর্থাৎ, পূর্বসূরীদের তুলনায় সামান্য লম্বা এবং পুরু হবে আইফোন ১৪ প্রো।

অন্যদিকে, আইফোন ১৪ প্রো ম্যাক্স ফোন কিছুটা খাটো এবং পাতলা হবে। তবে, তারতম্যের পরিমান এতটাই সূক্ষ যে, তা খুব একটা নজরে পড়বে না। সেক্ষেত্রে, বিদ্যমান মডেলের তুলনায় আপকামিং এই ফোনটির উচ্চতা ১৬০.৮ মিমির পরিবর্তে ১৬০.৭ মিমি হবে। আর, প্রস্থ ৭৮.১ মিমি থেকে হ্রাস পেয়ে ৭৭.৫৮ মিমি হয়ে যাবে।

 সাম্প্রতিক লিক অনুসারে, আইফোন ১৪ সিরিজের প্রো ভ্যারিয়েন্টগুলির ক্যামেরার মডিউল আরো বেশি লক্ষণীয় হবে। কেননা, বিদ্যমান অ্যাপল মডেলগুলির ‘স্ক্রিন-টু-ক্যামেরা মডিউল’ -এর প্রস্থ যেখানে ১১.৪৫ মিমি ছিল, সেখানে আপকামিং সিরিজে এই প্রস্থ ১২.০২ মিমি থাকবে। এমনকি, আসন্ন এই মডেলগুলির ক্যামেরা মডিউলের আকার বাড়ানোর চিন্তাভাবনাও করা হচ্ছে বলে, রিপোর্টে দাবি করা হয়েছে।

আবার, আইফোন ১৪ সিরিজের ভ্যানিলা মডেলটি ওয়াইড নচ সহ আসবে। আর, প্রো মডেলগুলিতে নচের পরিবর্তে হোল পাঞ্চ কাটআউট এবং একটি পিল-আকৃতির কাটআউট দেখা যাবে। যাতে ফেস আইডি সেন্সর এবং সেলফি ক্যামেরা উপস্থিত থাকবে।

তদ্ব্যতীত, পূর্ববর্তী একটি রিপোর্টে আরো দাবি করা হয়েছে যে, নেক্সট-জেনারেশন আইফোন সিরিজ অন্তর্গত আইফোন ১৪ এবং আইফোন ১৪ ম্যাক্স, আইফোন ১৩ সিরিজের ন্যায় এ১৫ বায়োনিক চিপসেট সহ আসবে। আর, আইফোন ১৪ প্রো এবং ১৪ প্রো ম্যাক্সে ব্যবহার করা হবে সংস্থার লেটেস্ট ৪ এনএম প্রসেসিং নোড ভিত্তিক এ১৬ বায়োনিক প্রসেসর।

Leave a Reply

x