Which content is best for website small or big 2021–ছোট আর্টিকেল বনাম বড় আর্টিকেল 2021

 ছোট আর্টিকেল বনাম বড় আর্টিকেল






আপনাকে যদি জিজ্ঞেস করা হয় ব্লগ সাইটের জন্য ছোট আর্টিকেল না কি বড় আর্টিকেল ভালো। আপনার উত্তর কী হবে? একেকজনের মতামত একেক রকম হতে পারে। কিন্তু আমাকে জিজ্ঞেস করলে আমি বলবো, যে ওয়েবসাইটের জন্য বড় আর্টিকেল ভালো ও উপকারী। আমার এটা বলার পেছনে কিছু কারণও আছে বটে। কয়েকটি কারণ নিচে তুলে ধরার চেষ্টা করলাম।




১. আমাদের প্রায় সবারই জানা, যে গুগল অ্যাডসেন্স পেতে হলে কোয়ালিটি কন্টেন্ট প্রয়োজন। আর কোয়ালিটি কন্টেন্ট মানে হলো রিসোর্সফুল, প্ল্যাগারিজম ফ্রি বড় কন্টেন্ট। আপনি যদি ছোট ছোট আর্টিকেল দিয়ে গুগল অ্যাডসেন্সের জন্য অ্যাপ্লাই করেন তবে অ্যাপ্রুভাল না পাওয়ার সম্ভাবনাই ৯০% এর মতো। আপনার সাইটে আর্টিকেলের শব্দ সংখ্যা যদি ১৫০০ বা ২০০০ এর বেশি হয় তাহলে অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পাওয়ার সম্ভাবনা অনেক বেশি বেড়ে যায়। আর আর্টিকেল শুধু বড় হলেই হবে না, সেটা অবশ্যই প্ল্যাগারিজম ফ্রি, গ্রামাটিক্যালি কারেক্ট ও ভ্যালু ফর টাইম হওয়া প্রয়োজন।


২. আর্টিকেল বড় হলে আরেকটা সুবিধা পাওয়া যায় সেটা হলো ওয়েবসাইটের এঙ্গেজমেন্ট টাইম বৃদ্ধি পায়। আর্টিকেল যদি দীর্ঘ, তথ্যবহুল ও সুন্দর হয় তাহলে অধিকাংশ মানুষই সেটা অনেক সময় ধরে পড়বে। ছোট আর্টিকেলের চেয়ে বড় আর্টিকেল পড়তে বেশি সময় লাগে। আর এটা গুগলের রোবটকে পজিটিভ সিগন্যাল দেয় আপনার ওয়েবসাইট সম্পর্কে।




৩. আর্টিকেলের সাইজ বড় হলে সেটা গুগল সার্চ ইঞ্জিনে দ্রুত র‍্যাঙ্ক করে। তুলনামূলক বড় ও এসইও অপ্টিমাইজড আর্টিকেলগুলোকে গুগল বেশি প্রাধান্য দেয় কারণ সেখানে বিস্তারিত তথ্য থাকার সম্ভাবনা সবচেয়ে বেশি। আর গুগলে ওয়েবসাইট র‍্যাঙ্ক করানো মানেই বেশি পরিমাণে অর্গানিক ট্রাফিক গেইন করা।


৪. বড় আর্টিকেলে ছোট আর্টিকেলের তুলনায় বেশি পরিমাণ কিওয়ার্ড প্লেস করা যায়। শুধু ফোকাস কিওয়ার্ড ছাড়াও একাধিক কিওয়ার্ডে আর্টিকেল র‍্যাংক করার সম্ভাবনা থাকে এক্ষেত্রে। ফোকাস কিওয়ার্ডের বাইরেও অনেক কিওয়ার্ড লিখে সার্চ করলেও আর্টিকেল খুঁজে পাওয়া যায়।


৫. বড় আর্টিকেল পাবলিশ করার মাধ্যমে বিশ্বস্ততা বৃদ্ধি করা যায় পাঠকদের কাছে। ছোট আর্টিকেলের পরিবর্তে যখন একটা বিষয়ে বড় ও বিস্তারিত উল্লেখ করে একটা আর্টিকেল প্রকাশ করবেন তখন আপনার ওয়েবসাইটের পাঠকরা আপনাকে সহজেই বিশ্বাস করতে চাইবে যে আপনি লিখিত বিষয়ে ভালো জানেন। এতে করে সাইটে পাঠকের সংখ্যাও দিনে দিনে বৃদ্ধি পায়।


Leave a Reply

x